হ্যান্ডস অন রিভিউ: টেকনো ক্যামন এক্স প্রো!



সম্প্রতি বিশ্বের অন্যতম স্মার্টফোন নির্মাতা এবং বিপণনকারী প্রতিষ্ঠান টেকনো মোবাইল বাংলাদেশের বাজারে ক্যামন এক্স প্রো নামে ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে। ব্রডেক্স রেড ও মিডনাইট ব্ল্যাক—এই দুইটি ভিন্ন রঙের স্মার্টফোনটির মূল্য ২২ হাজার ৯৯০ টাকা।
এক নজরে টেকনো ক্যামন এক্স প্রো
ক্যামেরা ব্যাক ক্যামেরা ১৬ মেগা পিক্সেল, ফ্রন্ট ক্যামেরা ২৪ মেগাপিক্সেল
চিপসেট মিডিয়া টেক হেলিও পি২৩
ডিসপ্লে ৬ ইঞ্চি
প্রসেসর অক্টা কোর
র্যাম ও স্টোরেজ র্যাম ৪ জিবি ও স্টোরেজ ৬৪ জিবি
ব্যাটারি ৩,৭৫০ মিলি অ্যাম্পিয়ার
সফটওয়্যার অ্যান্ড্রয়েড ওরিও ৮.১
ডিজাইন: 
আকর্ষণীয় ও প্রিমিয়াম আউটলুকে ডিজাইন করা হয়েছে ক্যামন এক্স প্রো স্মার্টফোনটি। স্লিম, স্মার্ট হ্যান্ডসেটের ইউনিবডি ডিজাইনের সঙ্গে ইউনিফাইড কালারের সংমিশ্রণ এক্স প্রোর আউটলুক আরও স্টাইলিশ করেছে। পুরো ভিউ ডিসপ্লেতে কোনো ক্যাপ্যাসিটি বাটন নেই।
ডিসপ্লে: 
ক্যামন এক্স প্রো স্মার্টফোনের ১৮:৯ অনুপাতে ২১৬০*১০৮০ রেজ্যুলেশন, ফুল এইচডি প্লাস ডিসপ্লের সঙ্গে ২.৫ডি কার্ভড গ্লাসের দারুণ কম্বিনেশন প্রথমেই আপনার নজর কাড়বে। ইনফিনিটি ডিসপ্লের সেনসিটিভ টাচ স্ক্রিন, দ্রুততম সময়ে রেসপন্স করবে।
ক্যামেরা: 
স্মার্টফোনটিতে রয়েছে ২৪ মেগাপিক্সেল সেলফি এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ইমেজ ডেফিনেশন ব্যবহার করা হয়েছে, যা ছবি আরও বেশি স্পষ্ট করে তুলবে। কম আলোতে উজ্জ্বল ক্যাপচারের জন্য একটি, রিয়ার ক্যামেরায় থাকছে কোয়াড এল ই ডি ফ্ল্যাশ এবং সেলফি ক্যামেরায় ডুয়েল এল ই ডি ফ্ল্যাশ লাইট।
ব্যাটারি: স্মার্টফোনের মূল চালিকাশক্তি এর ব্যাটারি। অনেক ভালো ফিচারও খারাপ ব্যাটারির কারণে নষ্ট হয়ে যেতে পারে। ক্যামন এক্স প্রো স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে নন-রিমুভেবল বা পৃথক করা যায় না এমন ব্যাটারি। ব্যাটারি ৩,৭৫০ মিলি অ্যাম্পিয়ারের। এই ব্যাটারি দিয়ে টানা এক দিন অনায়াসে চালানো যাবে স্মার্টফোনটি।
সফটওয়্যার: অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ ভার্সনে চালিত স্মার্টফোনটিতে থাকছে টেকনো’র নিজস্ব কাস্টমাইজ অপারেটিং সিস্টেম হাইওএস ৩.৩।
নিরাপত্তা: 
ক্যামন এক্স প্রো হ্যান্ডসেটে নিরাপত্তার জন্য ফেস আইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। স্বল্প আলোতেও ডিসপ্লের আলো ব্যহার করে ফোন আনলক করতে সক্ষম। ফেস রিকগনিশনে ৫০ মিলি সেকেন্ডের চেয়েও কম সময় নেয় ক্যামন এক্স প্রো এবং ফিঙ্গার প্রিন্টের চেয়েও অপেক্ষাকৃত দ্রুততার সাথে কাজ করে।
এক নজরে একই দামে বা কাছাকাছি দামে বাজারে যেসব ফোন পাওয়া যায় এবং ক্যামন এক্স প্রো'র পার্থক্য
অন্যান্য: 
২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র্যাম এবং ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ (মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত এক্সটেনশন করা যাবে) এর ক্যামন এক্স প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি২৩ চিপসেট। এ ছাড়া এই স্মার্টফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল বিউটিফিকেশন, পোর্ট্রেট বোকেহ মোড, লারজ অ্যাপারচার, ফোর ইন ওয়ান ইমেজিং টেকনোলজি, থ্রি-এইচআরডি ফাংশনসহ অন্যান্য ফিচার। খবর প্রিয়.কম।

No comments

Powered by Blogger.