আইফোন টেন বদলে দেবে অ্যাপল!



 আইফোনের দশক পূর্তি সংস্করণ আইফোন টেনের ফেস আইডি স্ক্যানারে ত্রুটির অভিযোগ উঠেছে। যেসব ডিভাইসের ফেস আইডিতে ত্রুটি রয়েছে, তা সারিয়ে দেয়া সম্ভব না হলে, গ্রাহককে নতুন ডিভাইস সরবরাহ করবে অ্যাপল।

মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল ডিভাইস বদলে দেয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি। তবে অ্যাপল স্টোর ও খুচরা বিক্রেতাদের কাছে পাঠানো এক অভ্যন্তরীণ মেমো থেকে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদ সাইট ম্যাকরিউমারস। এর প্রতিবেদনে বলা হয়েছে, কিছুসংখ্যক আইফোন টেন ব্যবহারকারীর জন্য কুপারটিনোভিত্তিক প্রতিষ্ঠানটি তার সেবা নীতিমালা হালনাগাদ করেছে। যেসব আইফোন টেন ব্যবহারকারী ফেস আইডি সমস্যায় পড়েছেন, তারা প্রতিষ্ঠানটির নীতিমালা হালনাগাদের সুবিধা পাবেন। ফলে আইফোন টেনের যেসব ডিভাইসের ফেস আইডিতে ত্রুটি রয়েছে, সেসব ডিভাইস বদলের সুযোগা পাবেন গ্রাহক।

অ্যাপলের অভ্যন্তরীণ মেমোতে বলা হয়, কোনো গ্রাহক আইফোন টেনের ফেস আইডির ত্রুটি নিয়ে অভিযোগ করলে প্রথমেই রিয়ার ক্যামেরা ঠিক করে সমস্যাটি দূর করতে পারেন। এর পরও ডিভাইসের সমস্যা দূর না হলে পুরো ডিভাইসই বদলে দিতে পারবেন।

গত বছরের ১২ সেপ্টেম্বরে অ্যাপল একযোগে আইফোন ৮ ও ৮ প্লাস এবং দশক পূর্তি সংস্করণ আইফোন টেন উন্মোচন করে। আইফোন টেনের সর্বনিম্ন মূল্য ধরা হয় ৯৯৯ ডলার। ডিভাইসটির রেকর্ডসংখ্যক বিক্রির প্রত্যাশা করেছিল নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে গত কয়েক মাসে আশানুরূপ গ্রাহক চাহিদা ছিল না। এ কারণে অ্যাপল ডিভাইসটির উৎপাদন কমিয়ে এনেছে, বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান এমন তথ্যই জানিয়েছে।

আইফোনের ফেস আইডিতে ত্রুটি অ্যাপলের জন্য সুখকর নয়। কারণ প্রতিষ্ঠানটির ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো ল্যাপটপের ব্যাটারিতে ত্রুটি দেখা দেয়ায় কিছুদিন আগে তা বদলে দেয়ার ঘোষণা দিয়েছে অ্যাপল।
খবর বণিক বার্তা।

No comments

Powered by Blogger.